কোস্ট ফাউন্ডেশনের সহায়তায় চকরিয়ার পাহাড় ধসে নিহত ২ শিশুর পরিবারকে অর্থ সহায়তা

0
389

গতকাল ৭ আগষ্ট ২০২৩ তারিখে কক্সবাাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পাহাড় ধসে ২ জন শিশু মারা যায়। তার পিতার নাম মোঃ নাজিম উদ্দিন। নিহত শিশুর পিতা কোস্ট ফাউন্ডেশনকে জানান যে, তার আর্থিক অবস্থা তেমন ভালো না। তার ঘরের দেয়াল মাটির তৈরি। পেশায় তিনি একজন দিনমুজুর। গতকাল বিকালে প্রচর বৃষ্টি হচ্ছিল। এসময় তার দুই সন্তান ঘরেই ছিল। হঠাৎ ঘরের মাটির দেয়াল ভেঙ্গে তার দুই সন্তান মাটির নিচে চাপা পরে মারা যায়।
কোস্ট ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের যেকোন দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থাকায় প্রতিশুতিবন্ধ। তারই প্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের নিজস্ব তহবিল থেকে আজ ক্ষতিগ্রস্থ নাজিম উদ্দিনে পরিবারকে নগদ ১০ হাজার প্রদান করা হয়।
উক্ত সহায়তা প্রদানে সময় উপস্থিত ছিলেন বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান, কোস্ট ফাউন্ডেশনের কক্সবাজার অঞ্চলের আঞ্চলিক কর্মসূচি সমন্বয়কারী মোঃ আশেকুল ইসলাম। চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান বলেন, কোস্ট সবসময় ক্ষতিগ্রস্থ এবং স্থানীয় মানুষের পাশে থাকে। এই জন্য তিনি কোস্ট ফাউন্ডেশন কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। মোঃ আশেকুল ইসলাম বলেন, নগদ সহায়তার পাশাপাশি ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। তিনি বলেন, আমরা হয়ত কিছু অর্থ সহায়তা করতে পেরেছি কিন্তু পরিবারটি যে অপূরণীয় ক্ষতি হলো তার পূরণ করা সম্ভব না। এই বিষয়ে তিনি সরকারকে এবং সংশ্লিষ্ট সকলকে ঝঁকিতে থাকা পরিবারদেরকে নিরাপদ স্থানে নিয়ে আসার অনুরোধ করেন।
উল্লেখ্য যে, গত কয়েকদিন ধরে বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে এবং পাহাড় ধসের ঘটনা ঘটছে।

Social Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here